এতদিনে মনে হলো পরিশ্রমের স্বীকৃতি পেলামঃ সেরা পাঠক বিজয়ী সাদিয়া

বাংলাবইচ্যানেল আই অনলাইন সেরা পাঠক এপ্রিল মাসের দ্বিতীয় পাক্ষিক বিজয়ী সাদিয়া সুলতানা পুরস্কার প্রাপ্তির অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘আমি খুবই আনন্দিত। পুরস্কার পাওয়ার খবর ফেসবুকে শেয়ার করার পর বন্ধুরা সবাই রিভিউ লেখা শুরু করেছে। আমি বরাবরই নবীন-প্রবীণ সব লেখকের বই পড়ি এবং কেমন লাগলো তার দু’লাইন ফেসবুকের বিভিন্ন গ্রুপে লিখি। এবার বাংলাবই-চ্যানেল আই অনলাইন থেকে রিভিউ লিখে পুরস্কার পাওয়ায় এতদিনে মনে হচ্ছে পরিশ্রমের স্বীকৃতি পেলাম । ধন্যবাদ বাংলাবই ও চ্যানেল আই অনলাইনকে।’

সাদিয়া সুলতানা পুরস্কার হিসেবে একহাজার টাকা মূল্যের বই পেয়েছেন বাংলাবইয়ের সৌজন্যে। তিনি পছন্দ করে নিয়েছেন- একাত্তরের দিনগুলি, আমি বীরাঙ্গনা বলছি এবং ইচ্ছাপূরণ বইগুলো।

সেরা পাঠক বিজয়ীকে চ্যানেল আই অনলাইন অথবা বাংলা বই কার্যালয়ে অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার ‍তুলে দেওয়ার কথা থাকলেও এপ্রিল দ্বিতীয় পাক্ষিক বিজয়ী সাদিয়া সুলতানা রাজশাহীর বাসিন্দা হওয়ায় বাংলাবইয়ের পক্ষ থেকে বই পাঠিয়ে দেওয়া হয়।

অনলাইন বুক-শপ ‘বাংলাবই’ ও ‘চ্যানেল আই অনলাইন’ মিলে বছরব্যাপী আয়োজন করছে “বাংলাবই-চ্যানেল আই অনলাইন সেরা পাঠক-২০১৮” প্রতিযোগিতা।

২০১৮ সালে প্রকাশিত যেকোনো বইয়ের উপর রিভিউ লিখে প্রতিমাসে দুইজন সেরা রিভিউ লেখকের জন্য থাকছে বিজয়ী হবার সুযোগ। বিজয়ী পাঠক পুরস্কার হিসেবে পাবেন এক হাজার টাকার গিফট ভাউচার, যা দিয়ে তিনি বাংলাবই থেকে তার পছন্দের এক হাজার টাকার বই কিনতে পারবেন।

মে মাসের প্রথম পাক্ষিকের রিভিউ পাঠানো যাবে ১৫ তারিখ ১২টা এবং দ্বিতীয় পাক্ষিকের রিভিউ পাঠানো যাবে ৩১ মে রাত ১২টা পর্যন্ত।

প্রতিযোগিতায় অংশগ্রহণের নিয়মাবলী:
২০১৮ সালে প্রকাশিত যে কোনো বইয়ের উপর ৩০০-৫০০ শব্দে রিভিউ লিখতে হবে।

রিভিউ লেখকের পুরো নাম,  ছবি,  মোবাইল নম্বর ও রিভিউকৃত বইয়ের প্রচ্ছদসহ রিভিউ পাঠাতে হবে sherapathok@gmail.com ঠিকানায় মেইল করে।

বিচারকমণ্ডলীর মাধ্যমে সেরা রিভিউ লেখা বাছাই করে লেখাটি চ্যানেল আই অনলাইনে প্রকাশ করা হবে। এবং বিজয়ীকে দেওয়া হবে এক হাজার টাকার বই।

এপ্রিলের প্রথম পাক্ষিকের সেরা পাঠক আশিকুর রহমান

May 15, 2018

মে প্রথম পক্ষের সেরা পাঠক সালমা সিদ্দিকা

May 15, 2018